চট্টগ্রামে পাকিস্তানি জার্সি পড়া যুবক ধাওয়া খেয়ে নালায়

  |  Friday, November 26th, 2021 |  10:27 pm

পাকিস্তানি জার্সি পরে খেলা দেখতে আসায় এক সমর্থককে শাস্তি দিয়েছেন মুক্তিযুদ্ধ মঞ্চের সদস্যরা।

শুক্রবার (২৬ নভেম্বর) সকাল সাড়ে দশটার দিকে চট্টগ্রামে বাংলাদেশ-পাকিস্তান প্রথম টেস্ট চলাকালে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের বাইরে এ ঘটনা ঘটে।

পাকিস্তানের জার্সি পরে আসা ওই যুবককে ধাওয়া দিয়ে তার শরীর থেকে জার্সি খুলে নেওয়া হয়। একপর্যায়ে তিনি সড়কের পাশের নালায় নেমে পড়েন।

এ সময় আর কোনও দিন পাকিস্তানি জার্সি পরবেন না জানিয়ে ক্ষমা চাইতে থাকেন। পরে তাকে ছেড়ে দেন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা।

মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. হাসান বাংলানিউজকে বলেন, বাংলাদেশের কোনও নাগরিক পাকিস্তানের জার্সি গায়ে মাঠে আসতে চাইলে, তাকে প্রবেশ করতে দেওয়া হবে না। আমরা সকাল থেকে মাঠের প্রবেশপথে অবস্থান নিয়েছি।

তিনি আরও বলেন, পাকিস্তানের নাগরিকদের সম্মানের সঙ্গে মাঠে প্রবেশ করতে দেওয়া হবে। সকালে একজন বাংলাদেশি নাগরিক পাকিস্তানের জার্সি গায়ে দিয়ে গ্যালারিতে প্রবেশ করতে চেয়েছিল। তাকে আমরা প্রবেশ করতে দেইনি।

এদিকে খেলা দেখতে আসা কয়েকজন বাংলাদেশি সমর্থক বলেন, বাংলাদেশের কোনও নাগরিক পাকিস্তানের জার্সি গায়ে দেওয়া কিংবা পতাকা ওড়ানোর মানেই হলো- সে রাজাকারের বংশধর। সে দেশদ্রোহী। একাত্তর সালে শুধু বাঙালি হওয়ার কারণে, ‘জয় বাংলা’ বলার অপরাধে, স্বাধীনতার পক্ষে থাকার জন্য যারা গণহত্যা চালিয়েছিল- তাদের সমর্থন করা যায় না।