বোয়ালখালীতে যানজট নিরসনে সড়ক প্রশস্তকরণের উদ্যোগ নিলেন পৌর মেয়র

 মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ,বোয়ালখালী প্রতিনিধি |  Friday, November 12th, 2021 |  6:25 pm

বোয়ালখালী পৌরসভার উন্নয়ন প্রকল্পের আওতায় বিভিন্ন রাস্তা প্রশস্ত,পানি নিষ্কাশনে ড্রেনের অবকাঠামো উন্নয়নে পৌরসভার নিজস্ব অর্থায়নে কাজ শুরু হয়েছে। এতে পৌর এলাকার পুরনো ভাঙ্গাচোরা রাস্তার রূপ পাল্টে যাবে বলে আশা করছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) পৌরসভার মেয়র জহুরুল ইসলাম জহুর এসব তথ্য নিশ্চিত করেছেন।

পৌরসভা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, রাস্তা প্রশস্ত করার কাজ শুধু উপজেলা সদর সড়কেই হচ্ছে না
ধারাবাহিকভাবে বিভিন্ন পাড়ার সড়ক প্রশস্ত ও মেরামত করা হবে। প্রশস্ত করার জন্য অনেকেই স্বতঃস্ফূর্তভাবে মেয়রকে সহযোগীতার আশ্বাস দিচ্ছেন। অনেকের সঙ্গে মেয়র বৈঠক করে সম্মতি নিয়েছেন। স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ মন্দিরসহ জনচলাচলের সড়কের রাস্তা প্রশস্ত করার কাজ হবে।

পূর্বাশার আলো দক্ষিণ জেলার সভাপতি মোহাম্মদ সেলিম বলেন, ‘রাস্তা প্রশস্ত করতে পৌর মেয়র এর উদ্যোগ খুব ভালো লেগেছে। তাই জনস্বার্থে আমরা মেয়রকে সহযোগীতা করব।

পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক বেলাল মোহাম্মদ সাইফুদ্দিন বলেন, পৌরসভার প্রায় রাস্তা সংকীর্ণ। এক সাথে দুটি গাড়ি পার হতে পারে না । বর্তমান মেয়র সবার সাথে কথা বলে রাস্তা প্রশস্ত করার উদ্যোগ নিয়েছেন। আমরা যার যার স্থান থেকে সহযোগিতা করব। রাস্তা প্রশস্ত হলে এলাকার মানুষেরই সুবিধা বাড়বে। যাতায়াত সহজ হবে।রাস্তা বড় হলে সবার উপকার হবে।’

জানতে চাইলে পৌরসভার মেয়র মো.জহুরুল ইসলাম জহুর বলেন, যানজট নিরসনে পৌরসভার প্রধান রাস্তাগুলো প্রশস্তকরন করা হচ্ছে। এত দিন কিছু রাস্তা সংকীর্ণ ছিল। এছাড়াও সড়কে লাইটিং স্থাপন, গুরুত্বপূর্ণ স্থানে ডাস্টবিন স্থাপন, পানি নিষ্কাসনে নালা স্থাপনসহ পৌরসভার উন্নয়নে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা-কর্মী, স্থানীয় লোকজনের সহযোগিতা কামনা করছি।