বাঁশখালীতে ধান ক্ষেত থেকে বন্যহাতির মৃতদেহ উদ্ধার

 বাঁশখালী প্রতিনিধি |  Friday, November 12th, 2021 |  3:22 pm

চট্টগ্রামের বাঁশখালীর পাহাড়ি এলাকা থেকে বন্যহাতির মৃতদেহ উদ্ধার করা হয়েছে।  ঘটনাটি ঘটেছে উপজেলার চাম্বল ইউনিয়নের জঙ্গল চাম্বল পাহাড়ি এলাকায়।

শুক্রবার (১২ নভেম্বর) সকালে পূর্ব চাম্বল ছোট বিল নামক পাহাড়ি এলাকায় ধান ক্ষেতে এই বন্য হাতিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন ভোরে বনবিভাগের কর্মকর্তাদের খবর দেন। পরে স্থানীয় বনবিভাগের কর্মকর্তারা বাঁশখালী উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করলে উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ড. সমরঞ্জন বড়ুয়াসহ একটি টিম ঘটনাস্থলে যান।

এ ব্যাপারে জলদী অভয়ারন্য রেঞ্জকর্মকর্তা ও বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ বলেন, কেন, কিভাবে হাতিটি মারা গেছে তা এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে গভীর রাতে হাতিটি মারা যায়। মৃত ওই হাতির শরীরে বাহ্যিক কোন ক্ষতচিহ্ন পাওয়া যায়নি। এ বিষয়ে সঠিক তদন্ত করার জন্য উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ অফিসকে অবগত করা হয়েছে। তারা আসলে হাতিটির ময়নাতদন্ত শেষে মাটিতে পুঁতে ফেলা হবে বলেও জানান তিনি।

বাঁশখালী উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ড. সমরঞ্জন বড়ুয়া জানান, আমরা টিমসহ ঘটনাস্থল পরিদর্শন করি। কিভাবে হাতিটি মারা গেল তা বলা যাচ্ছে না। মৃত হাতিটির ময়নাতদন্ত শেষে মাটিতে পুঁতে ফেলা হবে বলে জানান ওই কর্মকর্তা।