মিরসরাইয়ে ইউপি সদস্য প্রার্থীর নেতৃত্বে সাধারণ ভোটারদের উপর হামলা

 নিজস্ব প্রতিবেদক |  Thursday, November 11th, 2021 |  5:48 pm

মিরসরাইয় উপজেলার ১৬ নং সাহেরখালী ইউনিয়নে ১ নং ওয়ার্ডের হাসমত আলী হাজী ফোরকানিয়া মাদ্রাসা কেন্দ্রে এক ইউপি সদস্য প্রার্থীর নেতৃত্বে সাধারণ ভোটারদের উপর হামলা ও ভোটকেন্দ্রে প্রবেশে বাঁধা দেয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার(১১ নভেম্বর)বিকেল ৩ টা ৩০ এর দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের অভিযোগ সকাল থেকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হলেও বিকেল গড়াতে কেন্দ্র দখল নিতে মরিয়া হয়ে উঠে মোহাম্মদ ওহিদুল ইসলাম নামের ফুটবল প্রতীকের সে ইউপি সদস্য প্রার্থী।

জানা যায়,বিকেলে সাধারণ ভোটাররা কেন্দ্রে ভোট দিতে প্রবেশ করতে চাইলে এতে বাঁধা প্রদান করে ওহিদুল ইসলাম এর সমর্থকরা।পরে তাঁদের উপর লাঠিসোঁটা দিয়ে হামলা চালায় তারা,এতে দিশেহারা হয়ে পড়ে সাধারণ ভোটাররা দ্বিকবিদিক ছোটাছুটি করতে থাকেন।

হামলায় আহত এক ভোটার জানান,”ভোট কেন্দ্রে প্রবেশের সময় আমাদের উপর হামলা চালিয়েছে ওহিদুল এর সমর্থকরা,আমরা সাধারণ ভোটারদের উপর এমন হামলায় আমরা ভীত,আমরা চাই এই কেন্দ্রের ফলাফল স্থগিত করা হউক।

এদিকে এ ঘটনায় আহত হয়েছেন একটি বেসরকারি টেলিভিশন এর চিত্র সাংবাদিক শরীফুল ইসলাম।
এছাড়া কেন্দ্রে সংবাদ সংগ্রহের দ্বায়িত্বে থাকা আরো কয়েকটি বেসরকারি টেলিভিশন ও পত্রিকার সংবাদকর্মীদের হামলার ঘটনাও ঘটেছে।

এক পর্যায়ে কেন্দ্র থেকে তাদের বের করে দেয়া হয়েছে এবং চিত্র সাংবাদিকদের ভিডিও ফুটেজ জাের করে ডিলিট করে দেয় ওহিদুল এর সমর্থকরা।

আরেক ইউপি সদস্য প্রার্থী মাঈনুল আহসান রোকন এর দাবি সাধারণ ভোটারদের ভোট কেন্দ্রে প্রবেশে বাঁধার পাশাপাশি তার সমর্থকদেরও লাঠিসোঁটা দিয়ে পিটানো হয়েছে।কেন্দ্র দখল করতে তার এসব প্রচেষ্টা বলেও দাবি মাঈনুল আহসানের।মাঈনুল আহসান রোকন মোরগ প্রতীক নিয়ে নির্বাচন করছেন