পরাজয়ের বৃত্ত ভাঙ্গতে চায় টাইগাররা

  |  Monday, November 1st, 2021 |  7:22 pm
টাইগাররা

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে পরার দ্বারপ্রান্তে থাকলেও পরাজয়ের বৃত্ত ভাঙ্গতে চায় টাইগাররা। এমন লক্ষ্য নিয়েই মঙ্গলবার আবু-ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামবে টাইগাররা। এবার টাইগারদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকাল ৪টায়।

প্রটিয়াদের বিপক্ষে পরিসংখ্যানে পিছিয়ে আছে বাংলাদেশে। টি-টোয়েন্টি ফরম্যাটে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এখন পর্যন্ত ৬ বার মাঠে নেমেছে বাংলাদেশ। যার মধ্যে ৬ বারই হার নিয়ে মাঠ ছেরেছে টাইগাররা। তবে বিশ্বকাপের পরাজয়ের বৃত্ত ভাঙ্গতে ২০১৭ সালের পর প্রথমবারের মতো প্রটিয়াদের বিপক্ষে মাঠে নামছে মাহমুদউল্লাহর দল।

বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে জয়ের দারপ্রান্তে থেকেও লঙ্কার বিপক্ষে ৫ উইকেটে হারে বাংলাদেশ। এরপর ইংল্যান্ডের কাছে হারে ৮ উইকেটে। তবে নিজেদের তৃতীয় ম্যাচে উইন্ডিজের কাছে ৩ রানে হার ছিলো হৃদয় বিদারক।

এদিকে বিশ্বকাপের সেমিতে খেলতে হলে এখনও গাণিতিকভাবে সুযোগ রয়েছে লাল-সবুজের। কিন্তু এ জন্য একসাথে অনেক কিছু ঘটতে হবে, যার অনেক কিছুই বাংলাদেশের নিয়ন্ত্রণে নেই।

তবে বাংলাদেশ যা নিয়ন্ত্রণ করতে পারে তা হলো, দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের শেষ দুইটি ম্যাচে জয়, যা বাংলাদেশি সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারে। কিন্তু এই ইভেন্টে টাইগাররা বারবার ব্যর্থ হওয়ায় ভক্ত-সমর্থকরা হতাশ। তার ওপড় টাইগার দলের বড় ধাক্কা হ্যামস্ট্রিং ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছেন সাকিব আল হাসান। এমন অবস্থার পরও প্রয়োজনীয় সময়ে সতীর্থদের জ্বলে ওঠার আহ্বান অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের।