মঙ্গলসূত্র বিজ্ঞাপন : ডিজাইনারকে মন্ত্রীর ২৪ ঘণ্টার আল্টিমেটাম

 বিনোদন ডেস্কঃ |  Monday, November 1st, 2021 |  5:25 pm

 

মঙ্গলসূত্র বিজ্ঞাপন বিতর্কে বিশ্বখ্যাত ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়কে ভারতের মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী কড়া হুঁশিয়ারি দিয়েছেন।

রোববার (৩১ অক্টোবর) মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র টুইট করে বলেন, ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়ের মঙ্গলসূত্র বিজ্ঞাপন অত্যন্ত আপত্তিকর এবং ক্ষতিকর। এই আপত্তিকর বিজ্ঞাপন ২৪ ঘণ্টার মধ্যে না সরালে সব্যসাচীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

শনিবারই বিজেপির আইনি উপদেষ্টা সব্যসাচীকে একটি নোটিস পাঠিয়েছেন। এএনআইয়ের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, মঙ্গলসূত্র বিজ্ঞাপন বিতর্কে আইনি নোটিস পাঠানো হয়েছে ফ্যাশন ডিজাইনারকে।

নোটিসে উল্লেখ করা হয়েছে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল বিজ্ঞাপনে দেখা যাচ্ছে মডেলরা অন্তরঙ্গ অবস্থায় রয়েছেন। একটি ছবিতে এক নারী মডেল কালো অন্তর্বাস পরে সব্যসাচীর ডিজাইন করা মঙ্গলসূত্র পরে রয়েছেন। তার সঙ্গে অন্তরঙ্গ অবস্থায় রয়েছেন একজন পুরুষ। এটা একেবারেই হিন্দু সম্প্রদায়ের বিরুদ্ধাচরণ। হিন্দু বিবাহকে নিয়ে ছেলেখেলা করা হয়েছে।

প্রসঙ্গত, এই বিজ্ঞাপন আসলে সব্যসাচীর ডিজাইন করা মঙ্গলসূত্র নিয়ে। যার নাম তিনি রেখেছেন ‘রয়্যাল বেঙ্গল মঙ্গলসূত্র’। অন্তর্বাসের সঙ্গে ওই নারী মডেলের গলায় যা দিব্যি শোভা পাচ্ছে ছবিতে। কিন্তু নিন্দুকদের নজর কেড়েছে মহিলার পোশাক-আশাক। আর যার জেরে সব্যসাচীকে কটাক্ষ করতে পিছপা হননি তারা। অতঃপর ওই মঙ্গলসূত্রের বিজ্ঞাপনকে ‘অশ্লীল’, ‘কুরুচিকর’ বলে আখ্যা দিয়েছেন।

‘রয়্যাল বেঙ্গল মঙ্গলসূত্র’র একাধিক বিজ্ঞাপন সব্যসাচী পোস্ট করার পরই নেটদুনিয়ায় শোরগোল বেঁধেছে। বাঁকা মন্তব্যে ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। কারো মন্তব্য, “মঙ্গলসূত্র একটি পবিত্র বস্তু। যা বৈবাহিক রীতির প্রতীক। আর সেই ভারতীয় ঐতিহ্য নিয়েই খেলছেন সব্যসাচী।”

কেউ কেউ তো আবার ‘হিন্দু সংস্কৃতি ও ভাবাবেগের ওপর আঘাত হানার’ অভিযোগও তুলেছেন খ্যাতনামা এই ফ্যাশন ডিজাইনারের ওপর। এবার মধ্যপ্রদেশের মন্ত্রীর রোষে সব্যসাচী।