ইতিহাস বিকৃতিকারীদের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত করতে হবে :নাছির

 প্রেস বিজ্ঞপ্তিঃ |  Monday, October 18th, 2021 |  6:58 pm
ছবিঃসংগ্রহীত

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শহীদ শেখ রাসেল বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান হিসেবে অনেক স্বপ্ন দেখেছিলেন। বিশ্বে যেন আর কোনো শিশুকে শেখ রাসেলের মতো জীবন দিতে না হয়।

এরকম কলঙ্কজনক অধ্যায় যেন আর কেউ তৈরি করতে না পারে, সেজন্য আমরা দেশের প্রতিটি শিশু-কিশোরের কাছে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস, দেশের কোটি কোটি শিশু, কিশোর ও তরুণদের কাছে শেখ রাসেলের জীবন এবং তার মর্মান্তিক হত্যাকাণ্ড তুলে ধরতে হবে। নিষ্পাপ রাসেলকে যারা হত্যা করেছে তাদের কয়েকজনের শাস্তি হয়েছে। বাকিরা এখনও পলাতক বা বিদেশে আশ্রয়ে আছে। এদের দেশে ফিরিয়ে এনে ফাঁসিতে ঝুলিয়ে শাস্তি দিতে হবে।

সোমবার (১৮ অক্টোবর) সকালে নগরের থিয়েটার ইনস্টিটিউটে শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি একথা বলেন।

সম্প্রীতি সুরক্ষায় এখন থেকে প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর অবস্থানে যেতে হবে জানিয়ে আ জ ম নাছির উদ্দীন বলেন, কোন কোন ক্ষেত্রে লক্ষণীয় যে, এক্ষেত্রে শিথিলতা হচ্ছে তা কিছুতেই মেনে নেওয়া যায় না। বঙ্গবন্ধু যে বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন তা শোষিত মানুষের বাসযোগ্য ভূমির জন্য। শুধু ভৌগলিক স্বাধীনতা জাতির জন্য যথেষ্ট পরিচয় নয়, মূল লক্ষ্য সাম্য-মৈত্রী-শান্তি ও প্রগতির জয়যাত্রা রচনা করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সে আরাধ্য জয়যাত্রায় নেতৃত্ব দিচ্ছেন। এবারের শেখ রাসেল দিবস ভিন্নমাত্রায় এসেছে। এটা হলো করোনাকালের দুর্যোগ-দুর্বিপাক মোকাবেলা করে সুন্দর একটি আগামীর প্রত্যাশা নিয়ে।

রাজনীতিতে আমাদের সবাইকে পরিশুদ্ধ হতে হবে। যারা একদিন ইতিহাসের চাকাকে উল্টো পথে পরিচালনা করেছে ইতিহাস নিয়ে মিথ্যাচার করেছে মুক্তিযুদ্ধের আদর্শকে যারা ভূলুন্ঠিত করে পাকিস্তানি ভাবধারায় এদেশ পরিচালনা করেছিল তারা আজও ঘাপটি মেরে আছে তাদের মুখোশ উন্মোচন করতে হবে এবং ইতিহাস বিকৃতিকারীদের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত করতে হবে।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদক মণ্ডলীর সদস্য হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সায়মুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী।

বক্তব্য দেন সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা শেখ মো. ইসহাক, কার্যনির্বাহী সদস্য আবুল মনছুর, বখতেয়ার উদ্দিন খান, সাইফুদ্দিন খালেদ বাহার, অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদ, পেয়ার মোহাম্মদ, আবদুল লতিফ টিপু, ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু প্রমুখ।