আনোয়ারায়  বজ্রপাতে নিহত ১,আহত ৬

 আনোয়ারা প্রতিনিধি: |  Saturday, October 16th, 2021 |  4:20 pm
ছবিঃপ্রতিনিধি

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ফুটবল খেলার সময় বজ্রপাতে মো.ফোরকান(১৫) নামের এক মাদ্রাসা শিক্ষার্থী নিহত এবং রাকিব(১৫), আতিক(১৫), আবদুল হালিম(১৬), আতিক(১৬) ও সাকিব(১৫) নামে ৫ জন আহত হয়েছে। পৃথক ঘটনায় জাহানারা বেগম(৫৫) নামে এক গৃহবধুও আহত হয়।

গত শুক্রবার(১৫ অক্টোবর) বিকাল ৫ টায় রায়পুর  ইউনিয়নের খোর্দ্দ গহিরা ও দক্ষিণ সরেঙ্গা গ্রামে এ ঘটনা ঘটেছে।

 

নিহত ফোরকান রায়পুর গ্রামের খতিরবাপের বাড়ী মো. ইউসুপের পুত্র। আহত মো. রাকিব, মো. আতিক, আবদুল হালিম ও মো. সাকিবের বাড়ী রায়পুর গ্রামে এবং মো. আতিকের বাড়ী খোর্দ্দ গহিরা ও জাহানার বেগম ইউনিয়নের দক্ষিণ সরেঙ্গা গ্রামের আলী আকবরের স্ত্রী।

 

স্থানীয়  প্রত্যক্ষদর্শীর জানায়, শুক্রবার বিকালে ফোরকান অন্যান্যদের সাথে খোর্দ্দগহিরা এলাকায় ফুটবল খেলার সময় হঠাৎ বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়, বজ্রপাত ফোরকানসহ অন্যান্যদের শরীরে আঘাত হানে। এসময় তাদের শরীর জলসে যায়। পরে স্থানীয়রা উদ্ধার করে তাদেরকে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

 

ঘটনার পর স্থানীয়রা হতাহতদের উদ্ধার করে স্থানীয় বেসরকারী ক্লিনিক ও আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর চিকিৎসক ফোরকানকে মৃত ঘোষনা করেন এবং আহত জাহানারা বেগমকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে প্রেরণ করেন।

 

আইডিয়েল ক্লিনিকের পরিচালক কামাল উদ্দিন জানায়, বজ্রপাতে আহত ৫ কিশোরকে তাদের ক্লিনিকে ভর্তি করানো হয়। চিকিৎসা শেষে শনিবার দুপুরে তারা সুস্থ হয়ে বাড়ী ফিরে যায়।

আনোয়ারা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার ত্বহা জানান, বজ্রপাতে আহত ফোরকান ও জাহানারা বেগম নামে২ জনকে স্বজনরা হাসপাতালে নিয়ে আসে। আহতদের মধ্যে  ফোরকান মারা গেছেন। ১ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।