ইয়েমেনে সামরিক ঘাঁটিতে হুথি হামলা, ৩০ সেনা নিহত

  |  Sunday, August 29th, 2021 |  6:04 pm
ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে হুতি বিদ্রোহীরা। এতে অন্তত ৩০ জন সেনা সদস্য নিহত ও ৬০ জন আহতের খবর পাওয়া গেছে। আজ রবিবার ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় বাহিনীর মুখপাত্র মোহাম্মদ আল নাকিব এ তথ্য জানিয়েছেন। জানা গেছে, আল আনাদ নামে সামরিক ঘাঁটিতে ড্রোন ও মিসাইল হামলা চালায় বিদ্রোহীরা। প্রশিক্ষণ ক্যাম্প লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে বলে জানা গেছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে বিদ্রোহীদের পক্ষ থেকে এ হামলার ঘটনায় এখনো কোনো মন্তব্য পাওয়া যায়নি। এ ঘটনায় চিকিৎসাকর্মীরা জানিয়েছেন, বিস্ফোরণের পরপর ঘাঁটিতে বিপর্যয়কর পরিস্থিতির সৃষ্টি হয়। আরেকটি হামলার আশঙ্কায় সেনারা আহতদের দ্রুত অন্যত্র সরিয়ে নিয়ে যান। উল্লেখ্য, ২০১৪ সাল থেকে সৌদি নেতৃত্বাধীন জোটের সঙ্গে লড়াই করছে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা। সূত্র : আলজাজিরা।

ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে হুতি বিদ্রোহীরা। এতে অন্তত ৩০ জন সেনা সদস্য নিহত ও ৬০ জন আহতের খবর পাওয়া গেছে। আজ রবিবার ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় বাহিনীর মুখপাত্র মোহাম্মদ আল নাকিব এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, আল আনাদ নামে সামরিক ঘাঁটিতে ড্রোন ও মিসাইল হামলা চালায় বিদ্রোহীরা। প্রশিক্ষণ ক্যাম্প লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে বলে জানা গেছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে বিদ্রোহীদের পক্ষ থেকে এ হামলার ঘটনায় এখনো কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এ ঘটনায় চিকিৎসাকর্মীরা জানিয়েছেন, বিস্ফোরণের পরপর ঘাঁটিতে বিপর্যয়কর পরিস্থিতির সৃষ্টি হয়। আরেকটি হামলার আশঙ্কায় সেনারা আহতদের দ্রুত অন্যত্র সরিয়ে নিয়ে যান। উল্লেখ্য, ২০১৪ সাল থেকে সৌদি নেতৃত্বাধীন জোটের সঙ্গে লড়াই করছে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা।

সূত্র : আলজাজিরা।