ফের অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে সাকিব, বোলিংয়ে ২০ ধাপ এগোলেন ‘ফিজ’

  |  Wednesday, August 11th, 2021 |  5:34 pm
আফগানিস্তানের মোহাম্মদ নবীকে পেছনে ফেলে আবারও টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে শীর্ষে উঠলেন বাংলাদেশের সাকিব আল হাসান। বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজ শেষে বুধবার র‍্যাংকিং হালনাগাদ করে আইসিসি। সেখানে সাকিবের রেটিং পয়েন্ট ২৮৬ আর নবীর ২৮৫। বোলারদের র‍্যাংকিংয়েও উন্নতি হয়েছে সাকিবের। অজিদের বিপক্ষে সিরিজ শুরুর আগে সাকিব ছিলেন ১৯তম স্থানে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭টি উইকেট নিয়ে সাকিব উঠেছেন ১২তম স্থানে। এখন তার রেটিং পয়েন্ট ৬১০।

আফগানিস্তানের মোহাম্মদ নবীকে পেছনে ফেলে আবারও টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে শীর্ষে উঠলেন বাংলাদেশের সাকিব আল হাসান। বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজ শেষে বুধবার র‍্যাংকিং হালনাগাদ করে আইসিসি। সেখানে সাকিবের রেটিং পয়েন্ট ২৮৬ আর নবীর ২৮৫।

বোলারদের র‍্যাংকিংয়েও উন্নতি হয়েছে সাকিবের। অজিদের বিপক্ষে সিরিজ শুরুর আগে সাকিব ছিলেন ১৯তম স্থানে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭টি উইকেট নিয়ে সাকিব উঠেছেন ১২তম স্থানে। এখন তার রেটিং পয়েন্ট ৬১০।

kalerkantho

বোলিং র‍্যাংকিংয়ে অনেক বেশি উন্নতি করেছেন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। ২০ ধাপ এগিয়ে শীর্ষ দশে ঢুকে গেছেন তিনি। ৩০তম থেকে ‘ফিজ’ উঠে এসেছেন দশম স্থানে। এই বাঁহাতি পেসারের রেটিং পয়েন্ট ৬১৯।

kalerkantho

দক্ষিণ আফ্রিকার স্পিনার তাবরাইজ শামসি ৭৯২ রেটিং পয়েন্ট নিয়ে বোলিং তালিকায় শীর্ষে রয়েছেন। এরপর রয়েছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা, আফগানিস্তানে রশিদ খান, ইংল্যান্ডের আদিল রশিদ ও আফগান মুজিবুর রহমান জাদরান।